প্রতিশোধ
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২৭-০৪-২০২৪

"তোমার ছুড়ে ফেলা বাস্তবতাকে কুড়িয়ে নিয়ে আবার পথ চলা শুরু করেছি অচেনা গন্তব্যে, ভিড়াবো তরি সমুদ্র পাড়ি দিয়ে ।

অষ্টপ্রহর পাড়ি দিয়ে এক শতাব্দী পর দেখা হলে তোমার বাস্তবতা ফিরিয়ে দিবো স্মৃতি সিক্ত চিরকুটে পুরে।

বালিকা তোমার জন্য সুদীপ্ত নগরের বুক জুড়ে আমার হাহাকার ছিলো ,
স্পন্দন ছিলো হৃদপিণ্ডে মিশানো তোমার বিষাক্ত মধুরতা,
বুঝিনি ধবংসের স্তুপে লেগে ছিলো দম বন্ধ করা নিঃশ্বাস।

এখন সেই ধবংসের স্তুপে একটা গোলাপ গাছ লাগিয়ে দিয়েছি,
শিশিরভেজা পায়ে প্রতিদিন হেঁটে যাই তার সান্নিধ্য
আবছায়া কুহেলিকার সঙ্গে তার নিত্য নতুন বসবাস।

তোমাকে ফিরিয়ে দিবো
স্মৃতিচারণ ইতি কথায় তোমার ছুঁড়ে ফেলা বাস্তবতা "

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।